শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের চেক বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি:
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উদ্যোগে কক্সবাজার জেলার সৌদি আরবে গমনকারী ৬৩২জন প্রবাসী কর্মীদের হোটেল কোয়ারেন্টিন খরচ বাবদ ০১ কোটি ৫৮লক্ষ টাকা এবং তাদের ৩৭ জন মেধাবী সন্তানদের শিক্ষাবৃত্তি বাবদ ০৭ লক্ষ ৭১ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার সকালে বাহারছড়া গোলচত্বর বীর মুক্তিযোদ্ধা মাঠে জেলা প্রশাসন আয়োজিত সুবর্ণজয়ন্তী মেলা প্রাঙ্গনে এই চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক (যুগ্মসচিব) মুশাররাত জেবিন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিদেশগামী প্রবাসী কর্মীদের সাময়িক আবাসন সুবিধাসহ বিভিন্ন সেবা নিতে ঢাকা হযরত শাহাজালাল (র:) আন্তর্জাতিক বিমানবন্দরের সন্নিকটে নিরাপদ এবং মনোরম পরিবেশে সাময়িকভাবে অবস্থান করতে পারবেন। এথানে তাদের জন্য স্বল্পমূল্যে খাবারের ব্যবস্থা ছাড়াও সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা এবং করণীয় সম্পর্কে ধারণা প্রদান করা হয়ে থাকে।
এ ছাড়া তিনি আরো বলেন,যারা বিদেশে থাকেন তাদের সার্বিক কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড।
তৃণমূল পর্যায়ের বিদেশগামী মানুষ সরকারের এ সেবা সম্পর্কে যাতে জানতে পারে সে বিষয়ে সকলকে সহযোগীতা করার আহবান জানান তিনি।
জেলা প্রশাসক মো: মামুনুর রশীদের সভাপতিত্বে এতে অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদ ইকবাল, জেলা কর্মষংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মো মেহেদী হাসান, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সহকারী পরিচালক মো: নাজমুল হক উপস্থিত ছিলেন।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এ পর‌্যন্ত সারাদেশের ১৮ হাজার জন প্রবাসী কর্মীদের হোটেল কোয়ারেন্টিন খরচ বাবদ ৪৬ কোটি ৭০লক্ষ টাকা এবং তাদের ২,৭৪১ জন মেধাবী সন্তানদের শিক্ষাবৃত্তি বাবদ ০৪ কোটি ৮৯ লক্ষ টাকার চেক বিতরণ করেছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION